সেলফি

আমি আগেই জানতুম মেটেরিয়ালে গন্ডগোল আছে, মানে, আমার।
আমি ছবি তুলতে ভালোবাসতাম খুব। পুরোনো পন্থায়। বাবার ক্যামেরা দিয়ে।
বাবা যাওয়ার পর ক্যামেরাটা আমার হল, কিন্তু আর ইচ্ছে করে না ওটাকে ব্যবহার করতে। স্মৃতিভারে কাতর।
তারপর ডিজিটাল ক্যামেরা এলো। এবার দেখি ছবি তোলা সহজ হয়ে গেছে। আমার ছবি তুলতে আর ইচ্ছে করছে না।
এরপর এলো এসএলআর, ডিএসএলআর। সবাই মহা উৎসাহে আরো আরো ছবি তুলতে লাগল। আমার আরো বদ লাগতে লাগল। বরকে একটা গিফট করেছিলাম। সে ছবি তোলে, আমার বোরিং লাগে।
ভাবছিলাম এই দুঃস্বপ্নের শেষ কোথায়?
আমার আশাকে শেষ করে এলো সেলফিযুগ। যেখানে সারা বিশ্ব বাইরের থেকে মুখ ঘুরিয়ে নিজের ছবি তোলায় ব্যস্ত। এবার আমার ছবি তোলাতেও অপছন্দ হওয়া শুরু হল।
সেলফির সাথে একটা স যোগ করলেই সেলফিস হয়ে যায়। আমার সেলফি বা সেলফি তোলা দেখলে সেম ফিলিং হয়। নিজের ছবিতেই মত্ত সবাই।
এই দুঃস্বপ্নের শেষ কোথায় গো?

Comments