প্রেম

এই ধরুন আপনি প্রেমে হেব্বি ল্যাং খেয়েছেন, এবং প্রেমপ্রীতি আপনার জীবন থেকে ডাক্তার হাজরার মত ভ্যানিশ হয়ে গেছে।
এই ধরুন ব্রেকআপের মাত্র দুইমাস পরে পুরোনো ইয়ের নতুন বউকে বাইকে বসিয়ে আপনারই সেই প্রিয় হেলমেট পরিয়ে ঘুরে বেড়াতে দেখে ফেলেছেন, তার ফলে পুরুষ দেখলেই আপনার গালি দিতে ইচ্ছে করছে।
এই ধরুন এইসব কেসের বছর চারেক পরেও আপনার প্রাণে বিন্দুমাত্র প্রেম জাগ্রত হচ্ছে না। নতুন কারোর সাথে আলাপ হলেই আপনি তাকে পরিস্কার জানিয়ে দিচ্ছেন , সেরেফ দোস্তি ছাড়া অন্য মতলব থাকলে মানে মানে কেটে পড়ুন।

ধরুন আপনি সারাদিন আপিসে পড়ে থাকেন, টাকাপয়সা ভালোই আসে, দিব্যি প্রোমোশন বাগাচ্ছেন, সপ্তাহে একদিন সিনেমা দেখেন, দেদার বই কেনেন, এবং সুখে থাকছেন, কিন্তু মাঝে মাঝে বোর হওয়ার ভুত আপনাকে দেদার কেলিয়ে যাচ্ছে।
এই ধরুন, আপনার দিদির গোলুছানাকে দেখে আপনার মনে হয়, ইস আমার একটা এরকম গোলুছানা থাকলে কি ভালোই না হত, কত গল্প শোনাতাম। আমার এত ছোটদের বইয়ের কালেকশন কাকে দেব?
এই ধরুন উইকএন্ডে বাড়িতে থাকলেই আপনার মা, মাসি, দিদা, কাজের মাসি, ইত্যাদি ইত্যাদিরা সারাক্ষণ বিয়ে করা নিয়ে মাথা খারাপ করে ছাড়ছে।
এই ধরুন আপনার থেকে বয়সে অনেক ছোটদেরও বিয়েথা হয়ে গিয়ে কচি ছানাপোনার মা হয়ে টয়ে একশা।
এই ধরুন আপনার মতই আরো একজন বিয়ে করব না পণ করে একই রকম ভাবে বোর হয়ে চলেছে। তার সাথে আপনার জমে ভালো, দেখা সাক্ষাত হয় না বটে, তবে হেবি সেন্স অফ হিউমর, আর বাজে খিল্লি করা স্বভাব। ফোনে, চ্যাটে, ইন্টারনেটে রোজই অল্পবিস্তর গল্পগাছা করেন।
এই ধরুন একদিন হেবি মনটন খারাপ করে আপনি তাকে বললেন, " ভালো লাগছে না রে পিঙ্গু, শালা রোজ সকালে আপিস যাই, সন্ধ্যাবেলা ফিরি, বাড়িতে কাঁড়ি কাঁড়ি গল্পের বই, ঢালাও ইন্টারনেট, অঢেল সিনিমা দেখার পইসা, তবু ভালো লাগছে না। "
এই ধরুন, পিঙ্গুও একই রকম বোর হতে হতে বলল, ঠিক বলেছিস, আমারো বড্ড বোরিং লাগছে, কি করা যায় বলত?
এই ধরুন এই গুরুতর সমস্যা নিয়ে পোচুর ব্রেইন স্টরমিং করে টরে, ফাইনালি কেউ একজন প্রস্তাব দিলো, চল বিয়ে করি।
অন্যজন বলল, ঠিক কেন বিয়ে করতে চাস? সে বলল, একসাথে থাকব চল, না হলে সত্যিই বড্ড বোর হচ্ছি।
অন্যজন বলল, আমি মা কে বলে দিলে তারপর পিছিয়ে আসা যাবে না কিন্তু।
একজন বলল, আরে বল বল, কাকীমা কি আমাকে খেয়ে ফেলবে নাকি?
দিন দুয়েক গেল, হুমকি আর প্রতি হুমকি, আমি কিন্তু বলে দেব বাড়ীতে, তারপর তুই কেস খাবি। - আরে বলে দে, আমি কি ভীতু নাকি?
তারপর ধরুন একদিন, " মা আমি পিঙ্গুকে বিয়ে করি?"
তারপর হয়তো তার ঠিক বছর তিনেক পর, একটা গোলুছানার মা এইসব কথা লিখছে, তার সোলমেটকে নিয়ে...
এবার ধরুন এইসব ব্যাপার যদি সত্যিই ঘটে থাকে, তাহলে গল্পটা কেমন দাঁড়ায়?

Comments