পাঠ প্রতিক্রিয়া - দারুণ আল কিতাব - হারুণ আল রশিদ

পাঠ প্রতিক্রিয়া
----------------------
লেখকের নাম - হারুণ আল রশিদ
বইয়ের নাম - দারুণ আল কিতাব
প্রকাশক - সৃষ্টিসুখ ( বইমেলা স্টল - ১১৯)
মূল্য - ১৪৯/- (মুদ্রিত)

সত্যি বলছি কি, বিন্দুমাত্র আইডিয়া ছিল না যে এইরকম একটা বই থাকতে পারে। দেখুন মহাই, বেকার মানুষ আমি সৃষ্টিসুখের স্টলে গেসলুম প্রি অর্ডারের বই নিতে। তা এই বইটা জাস্ট উল্টোলাম একটা পেজ তাপ্পর টক করে কিনে ফেললাম।
একটা হতভাগা বন্ধু আসছি আসছি করে লেট করছিল, তা আমি পুলিশের স্টলের পাশে যে একচিলতে ঘাসঘাস আছে তাতে বসে এট্টুস পড়তে শুরু করেছি, উরিব্বাসরেবাস, কি বইরে মাইরি, লোককে সেরেফ হাসিয়ে মেরে ফেলবে। এদিকে একফোঁটা ভাঁড়ামো নেই। আর ঘটনাপঞ্জীও খুব রেয়ার তা নয়, এই বইতে যাদের কথা লেখা সেইসব স্যাম্পেল আমাদের চাদ্দিকে গিজগিজ করছে। আর কি ভাষা রে বাপ, পাগল করা বই। এইসা জোরে জোরে হাসলাম, পাশ থেকে বিকেল ৫টায় সানগ্লাস পরে কোল্ডিং খাওয়া কাপুল ভুরু কুঁচকে ডিসগাস্টিং বলে উঠে গেল।

রামছাগলের বর্ণনা পড়লে বুঝবেন, রামছাগল কেন রামছাগল আর সেরেফ "ঝোলের জন্য" তৈরি হওয়া কচি পাঁঠা কেন পাঁঠা। আর জানতেন কি চাইলে পুরীর নন্দনকাননে এনাকোন্ডা পাওয়া যায়?
ছিল আমাদের চন্দ্রিল, আর তাপ্পর কোথা থেকে এলেন আপনি Harun Al Rashid দাদা? এই যদি পেথথম বই হয় তবে আমি সব্বার আগে ইঁট পাতলুম বাকীগুলোর জন্য।
পাঠকদের বলি, বিশ্বাস করুন এঁকে আমি বিন্দুমাত্র চিনি নে, আজকেই পাগলপারা হয়ে ফেসবুক ঘেঁটে খুঁজে পেলুম। আমি বড্ড গরীব মানুষ না হলে গোটা দশেক কপি নিজে কিনে পড়তে বলতাম। পারবুনা, তাই রিকুয়েস্ট করছি, আসুন ১১৯ তে, যা উইশলিস্টে আছে, তা তো কিনবেনই এটাও কিনিবেন। ঠকবেন না গ্র‍্যান্টি।
এইবছর বইমেলায় এই বইটি আমার সেরা আবিষ্কার।
আমি মুগ্ধ বললে কম বলা হবে।


Comments

  1. হারুণদার ফেসবুক পেজে আর লেখাটেখা দেখিনা। বইটা পড়ে ফলো করতে শুরু করেছিলাম। কিন্তু লেখাটেখা আসছে না একদমই

    ReplyDelete

Post a Comment