বোবো স্টেটাস ৫

ঠিক এই মুহুর্তে আমার বয়স এক বছর বাইশ দিন। আমি এখন শুধু বসতে, দাঁড়াতে বা হামাগুড়ি দিতেই পারি না, আমি থ্যাপ থ্যাপ করে হাঁঁটতেও পারি, আর আজকাল আমি শুধুই হাঁটি। আমার একটা প্যাঁকোপ্যাঁকো জুতো আছে সেটা পরলে আমি একটু নাচিও। মাম্মা ড্যাডির কাছে অবশ্য, কিন্তু নাচি একটু জুতো দেখানোর জন্য স্পেশালি।
ঠিক এই মুহুর্তে আমি জলজ যানবাহন ছাড়া সবকিছুতে উঠে পড়েছি। রিক্সা, টোটো, অটো, ট্রেন, প্লেন ইত্যাদি। ট্রাম, আর জাহাজ বাকি আছে অবশ্য।

ঠিক এই মুহুর্তে তোমার নাকটা হাতের কাছে পেলে আমি কুট করে কামড়ে দিতে পারি। আমার আটটা দাঁত আছে, চারটে উপরে বাকী নিচে। মাম্মাকে আমি হেবি ভালোবাসি, কারন মা নিরীহ মত, সারাদিন শুয়ে থাকে তাই মাকে দেখলে আমি কুট করি না, হাসি। বাকিদের কুট করি।
ঠিক এই মুহুর্তে আমি কাহন সেনগুপ্ত এর থেকে প্রায় এক বছরের বড় দাদা। আমি দাদা সুলভ প্রায় কিছুই করি না, তবে হাত, পা, চুল, জিভ কোথায় দেখাতে পারি। বাকী পারি না। আর নাক দেখাতে বললে তোমার নাক দেখাই।
ঠিক এই মুহুর্তে আমি বাবার কাছে ঘুমু করতে গেছি আর মা এইসব লিখছে। আমি ঠাকুর নমো করতে পারি, বোবো কই দেখাতে পারি, মাম্মা আর দাদাইকে ডাকতে পারি, আর বাবা আর ঠাম্মিকে চিনি কিন্তু ডাকি না। আর মা গান গাইলে আমি ঠোঁট আর জিভ দিয়ে চিকচিক করে তাল দিতে পারি। অবশ্য গানটা আমার চেনা গান হতে হবে।

Comments