পাঠ প্রতিক্রিয়া - মার্কেট ভিজিট এবং অন্যান্য – অভীক সরকার



শিঞ্জিনীর পাঠপ্রতিক্রিয়া
---------------------------------------------------
মার্কেট ভিজিট এবং অন্যান্য – অভীক সরকার
প্রকাশক - দ্য ক্যাফে টেবিল
মূল্য – ১৫০/-
-------------------------------------------------------------------------


আগেও পড়েছি তবে হামলে পড়ে, আর তারপর চার মাসের অসুস্থতা। আবার পড়লাম, একই রকম লাগল, দুর্দান্ত। এই বইয়ের সুচীপত্র দেওয়া দরকার মনে হয় আগে, তারপর না হয় প্রতিক্রিয়া জানাবো ভালো করে।
প্যারিসে নিশিবাসরে
অ্যাক্ট অফ গড
আগের স্টেশন
কিপটে
রায়, অভিজিৎ রায়
দাম্পত্য
অথ হোস্টেল সিরিজ পার্ট এক থেকে চার
ডিলেমা
মার্কেট ভিজিট এক থেকে বারো
গুরুপ্রসাদী কথা
কিউবিকল
প্রিন্সেস
প্রিন্সেস
একটি নীট পেগ ও মুম্বই প্রবাসের ইতিবৃত্ত
হার্ট অ্যাটাক
পাটায়াতে পটলকুমার


এর মধ্যে সেরা নিঃসন্দেহে দাম্পত্য, সুজন আর স্নিগ্ধার ফাইন্যাল ঝামেলাটা আমি আমার বরকে পড়েও শুনিয়েছি। অথ হোস্টেল সিরিজের আর প্রিন্সেসের রচনাগুলিও আমার দারুণ লেগেছে। চোখ ভেজানোর জন্য রয়েছে অ্যাক্ট অফ গডের রচনাগুলি। বিশেষত প্রথম ও তৃতীয়। আর মার্কেট ভিজিট ৫ পড়ার পর কাল রাতে আর কিছু পড়তে ইচ্ছে করেনি, খুব মনখারাপ হয়ে গেছিল। প্রিন্সেস নিয়ে আরেকটু কিছু বলার ইচ্ছে আছে। ওইরকম বাপকে সিধে করার জন্য এইরকম প্রিন্সেস খুব দরকার। বিশেষত শেষেরটা পড়ে আমার দুর্দান্ত লেগেছে। খ্যাঁকখ্যাঁক হাসির জন্য গুরুপ্রসাদী কথা অবশ্যই পড়া দরকার। কিউবিকল নিয়ে আর কি বলব, ওটা পড়েও আমি অনেকক্ষণ স্তম্ভিত হয়ে বসে ছিলাম।প্যারিসে নিশিবাসর আর পাটায়াতে পটলকুমার দুটো পড়েই মিশ্র অভিজ্ঞতা, হাসি কান্না মেশানো। আর আমি বাবা আমার কত্তাকে একা ব্যাঙ্কক যেতে দিচ্ছি না একেবারেই।
লেখাগুলির বিশেষ বৈশিষ্ট্য হল, একদমই ছুৎমার্গ ছাড়া। রগরগে যৌন বিবরণহীন, কিন্তু প্রাপ্তমনষ্কদের লেখা। আমার দুইবারই দুর্দান্ত লাগল। পরের বইয়ের অপেক্ষায় রইলাম।
কিছু লেখা আমার আগে ফেসবুকের পাতাতেই পড়া, তবুও দুইবারই অসাধারণ লেগেছে। আর দ্য ক্যাফে টেবল এর প্রকাশনাকে আর কি বলব, খুব যত্ন করে ছেপেছেন, মলাট, পাতার কোয়ালিটি, বানান সবই খুব ভালো। বইয়ের শেষে লেখক পরিচয়টাও পড়ার মত।
ছবি দিলাম তবে মোবাইলে তোলা, এবং আমার, কাজেই বাজে।


Comments

  1. নাম দেখে আর কভার দেখে সেলস-এর নো-হাও ভেবে কেনা হয়নি।

    ReplyDelete

Post a Comment